NeoBox

পে টু ক্লিক (PTC) সাইটগুলো হচ্ছে এক ধরনের বিজ্ঞাপন প্রকাশক সাইট। এখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন দেয়া হয় যা গ্রহকদের দেখতে হয় একটির পর একটি ক্লিক করে। প্রতিটি বিজ্ঞাপন দেখার নির্দিষ্ট সময় দেয়া থাকে যেমন ১০ সেকেন্ড থেকে ১ মিনিট। 
যদিও এ সেবাটিকে বলা হয় অনলাইন পে-পার ক্লিক সার্ভিস তকে যা পে করে তা নাম মাত্র। আপনি ১০০০ বিজ্ঞাপন দেখলে পাবেন 1$ কোন সাইটে ৫-১০ দিন এ্যাড দেখে 1$ আয় করতে পারেন আবার কোন কোন সাইটে নিয়মিত কাজ করলেও 1$ আয় করতে ২-৩ বছর লেগে জেতে পারে। আবার দেখাযায় এত সময় ও ডাটা খরচ করে যদি 1$ আয় করেই ফেলেন অনেকে আবার পেমেন্ট করতে চায়না।

আমার পরামর্শ হবে পিটিসি কাজের নামে নিজের মূল্যবান সময় ব্যয় করে অন্যের আয়ের পথকে বর্ধিত করতে যাবেনা। আউটসোর্সিং করার জন্য আপনার পছন্দের স্কিল ডেভলপ করেন, তার পরে একটি ভালো সাইটে বিট করেন। একদিনা একদিন বিড়ালের ভাজ্ঞেও সিকে ছিড়বে অর্থাৎ আপনার কাঙ্খিত কাজটি আপনার হাতে পাবেন এবং সেখান থেকে আয়ও করতে পারেন।

তার পরও যারা অনলাইন ক্যারিয়ার শুরু করবেন ভাবছেন তারা কিছু পিটিস সাইট ট্রাই করতে পারেন। অভিজ্ঞতার জোলা ভড়ি করতে পারেন। নিচে কিছু বিশ্বাস্ত সাইটে কাজ করার নিয়ম ও আয় সম্পর্কে আপনাদের সাথে শেয়ার করলাম-


NeoBox



Powered by Blogger.